সিঙ্গাপুরে করোনাভাইরাসে আরও এক বাংলাদেশি আক্রান্ত

নিউজ নিউজ

ডেস্ক

প্রকাশিত: ১০:০৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০২০
Man wearing mask protect fine dust in air pollution environment – people with protection equipment for air pollution concept

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে সিঙ্গাপুর প্রবাসী আরও এক বাংলাদেশির আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে সিঙ্গাপুরের জাতীয় দৈনিক স্ট্রেইট টাইমসের অনলাইন জানিয়েছে, মঙ্গলবার নতুন করে দুই জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে একজন বাংলাদেশি রয়েছেন।

প্রতিবেদনে বলা হয়েছে, ওই ব্যক্তি সেলেটার অ্যারোস্পেস হাইটস নামের একটি এলাকায় কাজ করতেন। সিঙ্গাপুরের এনসিআইডির আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করে সেখানে তার চিকিৎসা চলছে।

এর আগে গত ১০ ফেব্রুয়ারি দেশটিতে প্রথমবারের মতো কোনো বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে নিশ্চিত করেন সিঙ্গাপুরে বাংলাদেশের হাইকমিশনার মো. মোস্তাফিজুর রহমান।

জানা গেছে, গত ১ ফেব্রুয়ারি তার শরীরে করোনাভাইরাসের লক্ষণ পাওয়া যায়। পরে ৩ ফেব্রুয়ারি তাকে সিঙ্গাপুরের জিপি ক্লিনিকে পাঠানো হয়। এর দুদিন পর বাংলাদেশি এই প্রবাসীকে চাঙ্গি জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তীতে বেডোক পলিক্লিনিকে পাঠানো হয় ৭ ফেব্রুয়ারি। শনিবার সকালে এ বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত বলে নিশ্চিত করেন চিকিৎসকরা। পরে তাকে এনসিআইডির আইসোলেশন ওয়ার্ডে স্থানান্তর করা হয়।

তবে নিরাপত্তার স্বার্থে করোনাভাইরাসে আক্রান্ত এ দুই বাংলাদেশির পরিচয় প্রকাশ করা হয়নি।

অন্তত ৩০টি দেশে ছড়িয়ে পড়া এ করোনাভাইরাস বিস্তারের তালিকায় চীনের পর এখন দ্বিতীয় স্থানে রয়েছে জাপান। সেখানে আক্রান্ত হয়েছে ৯০ জন। তৃতীয় স্থানে রয়েছে সিঙ্গাপুর। সেখানে সর্বশেষ বাংলাদেশিসহ মোট আক্রান্ত হয়েছে ৪৫ জন।

শুধুমাত্র মঙ্গলবার চীনে মারা গেছেন ১০৮ জন, যা ছিল এখন পর্যন্ত প্রাণঘাতী এ ভাইরাসে একদিনের সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।

আজ বুধবার (১২ জানুয়ারি) পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ১১৫। আক্রান্ত হয়েছেন ৪৫ হাজার ১৮৩ জন। তবে নতুন করে আক্রান্ত হার কমে গেছে।