চীন ফেরত বাংলাদেশিদের ৬২টি নমুনা পরীক্ষা করা হয়েছে

নিউজ নিউজ

ডেস্ক

প্রকাশিত: ৪:০১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৫, ২০২০

করোনাভাইরাস শংকায় চীনের উহান ফেরত তিন শতাধিক ব্যক্তির শরীরে ৬২টি নমুনা পরীক্ষা করেছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। এখন পর্যন্ত বাংলাদেশে কোভিড-১৯ সংক্রমণের কোনো উপস্থিতি পাওয়া যায়নি।

শুক্রবার আইইডিসিআর পরিচালক প্রফেসর ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘তারা সবাই ভালো আছেন।’

আইইডিসিআর জানায়, শুক্রবার সকাল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় বিভিন্ন বিমানবন্দর, স্থলবন্দর ও সমুদ্রবন্দর দিয়ে দেশে প্রবেশ করা ১৩ হাজার ৫৪২ ব্যক্তির স্বাস্থ্য পরীক্ষা করেছে এবং তাদের মধ্যে কেউ কোভিড-১৯ ভাইরাসে সংক্রমিত হননি।

আইইডিসিআর পরিচালক জানান, রাজধানীর আশকোনা হজ ক্যাম্প এবং সম্মিলিত সামরিক হাসপাতালে ১ ফেব্রুয়ারি থেকে পর্যবেক্ষণে থাকা উহান ফেরত ৩১২ জনের চূড়ান্ত স্বাস্থ্য পরীক্ষা শেষে শনিবার ছেড়ে দেবে।

ফ্লোরা আরও বলেন, ‘সিঙ্গাপুরে বাংলাদেশ দূতাবাস থেকে প্রেরিত সর্বশেষ খবরে আমরা জানতে পেরেছি যে মোট চারজন বাংলাদেশের নাগরিক কোভিড-১৯ সংক্রমিত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তাদের মধ্যে একজন আইসিইউতে আছেন। আর কোয়ারান্টাইনে আছেন ছয়জন বাংলাদেশি নাগরিক।’

চীন থেকে ছড়িয়ে পড়া এ ভাইরাসে বিশ্বব্যাপী ৬৪ হাজারের অধিক মানুষ আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ১ হাজার ৩৮৩ জন।

আপনার মতামত দিন :