ডা. জাকারিয়া স্বপনের স্মরণে বিএসএমএমইউ’র ফ্রি মেডিক্যাল ক্যাম্প

নিউজ নিউজ

ডেস্ক

প্রকাশিত: ৫:৪০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৬, ২০২০

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সাবেক উপ-উপাচার্য (শিক্ষা) ও প্রয়াত অধ্যাপক ডা. এএসএম জাকারিয়া স্বপনের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় ও জাকারিয়া স্বপন স্মৃতি সংসদের উদ্যোগে শুক্রবার ময়মনসিংহ জেলার ত্রিশাল উপজেলার মঠবাড়ি ইউনিয়নের এলাকাবাসীকে দিনব্যাপী চিকিৎসা সেবা দেয়া হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমানের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের সম্মানিত চিকিৎসকবৃন্দ অংশগ্রহণ করেন এবং প্রায় ১ হাজার রোগীকে চিকিৎসাসেবা প্রদান করেন।

এর আগে ওইদিন সকালে ত্রিশালের মঠবাড়িতে মরহুমের আত্মার মাগফেরাত কামনায় কবর জিয়ারত ও ফাতেহা পাঠ, দোয়া-মাহফিল অনুষ্ঠিত হয়। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনককান্তি বড়ুয়ার পক্ষে কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, নার্সিং অনুষদের ডিন অধ্যাপক ডা. মোঃ মনিরুজ্জামান খান, প্রক্টর অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদ, ইউরোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. এ কে এম খুরশিদুল আলম, হেমাটোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মোঃ আব্দুল আজিজ, সহকারী প্রক্টর অধ্যাপক ডা. মোঃ আবু তাহের প্রমুখ শ্রদ্ধাঞ্জলি প্রদান করেন। এসময় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সম্মানিত শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তা, কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, জাকারিয়া স্বপন স্মৃতি সংসদ, নরসিংদী জেলার পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার ছাড়াও বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের পক্ষ থেকে মরহুমের কবরে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

উল্লেখ্য, প্রয়াত অধ্যাপক ডা. এ এস এম জাকারিয়া স্বপন স্বাধীনতা চিকিৎসক পরিষদের সিনিয়র যুগ্ম-মহাসচিব, স্বাচিপের বিএসএমএমইউ শাখার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এবং চর্ম ও যৌন ব্যাধি বিভাগের সাবেক চেয়ারম্যান ছিলেন।

আপনার মতামত দিন :