পাহাড়ে ১০ শয্যা বিশিষ্ট চিকিৎসা কেন্দ্র উদ্বোধন

নিউজ নিউজ

ডেস্ক

প্রকাশিত: ৫:৫৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৬, ২০২০

বর্তমান সরকারের আমলে পাহাড়ে শিক্ষার পাশাপাশি স্বাস্থ্যখাতের উন্নতি হয়েছে বলে জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

শ‌নিবার (১৫ ফেব্রুয়ারি) সকা‌লে বান্দরবানের লামার সরই ইউনিয়নে ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রের উদ্বোধনকালে তিনি এই কথা বলেন। প্রায় ৪ কোটি ৪ লাখ টাকা ব্যয়ে স্বাস্থ্য প্রকৌশল অধিদফতর এই চিকিৎসা কেন্দ্রটি নির্মাণ করেছে।

উদ্বোধন অনুষ্ঠানে মন্ত্রী বলেন, ‘পাহা‌ড়ে শিক্ষার পাশাপা‌শি স্বাস্থ্য খা‌তেও ব্যাপক উন্ন‌তি সাধন ক‌রে‌ছে সরকার। বর্তমা‌নে পার্বত্য এলাকার‌ প্রতি‌টি উপজেলা এবং ইউ‌নিয়ন পর্যা‌য়ে স্বাস্থ্য খা‌তে উন্নয়ন হ‌য়ে‌ছে।’

‌তি‌নি আরও ব‌লেন, ‘স্বাস্থ্য খা‌তের উন্ন‌তির ফ‌লে পাহা‌ড়ের সাধারণ মানুষ নানা রো‌গের চি‌কিৎসা এখন নিজ এলাকা‌তেই  কর‌তে পার‌ছে। এই উন্নতির ধারাবা‌হিকতা বজায় রাখ‌তে আবারও সকলকে নৌকায় ভোট দিতে হবে।’

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক শামীম হোসেন, সিভিল সার্জন ডা. অংসুই প্রু মারমা, পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা. অংচালু, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশসহ বিভিন্ন সরকারি-বেসরকারি কর্মকর্তারা।

আপনার মতামত দিন :