প্রাণঘাতী করোনায় মারা গেলেন উহান হাসপাতালের পরিচালক

নিউজ নিউজ

ডেস্ক

প্রকাশিত: ৫:২৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৮, ২০২০

প্রাণঘাতী করোনা ভাইরাস থেকে  উহানবাসীদের রক্ষায় দিন-রাত লড়ে যাচ্ছিলেন উচ্যাং হাসপাতালের পরিচালক লিউ ঝিমিং। লড়াইয়ের মধ্যে প্রাণঘাতী এই রোগটি যে তার শরীরে দানা বেধে বসেছে, তিনি তা বুঝতেই পারেননি। অবশেষে তিনিও হার মেনে বসলেন করোনার কাছে। প্রাণঘাতী করোনা কেড়ে নিল তার প্রাণ।

সোমবার (১৭ ফেব্রুয়ারি) করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ঝিমিং। উচ্যাং হাসপাতালের সংশ্লিষ্টদের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো এই খবর জানায়।

প্রাণঘাতী ভাইরাসটিতে চীনের কোনো হাসপাতালের প্রধান হিসেবে প্রথম প্রাণ গেল লিউ’র। তবে হাসপাতাল কর্তৃপক্ষ তার মৃত্যু নিয়ে কোনো আনুষ্ঠানিক বিবৃতি দেয়নি । তবে, লিউ’র মৃত্যুতে ভেঙে পড়েছেন তার সহকর্মী চিকিৎসকরা। একজন চিকিৎসক জানিয়েছেন, লিউ বেশ সুস্থ-সবল মানুষ ছিলেন। করোনা ভাইরাস তাকেও যে কেড়ে নেবে, তা ভাবতে পারছেন না কেউ।

চিকিৎসক লিউ’র মৃত্যু আগে গত শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) একই হাসপাতালের একজন নার্স করোনা আক্রান্ত হয়ে মারা যান। এর আগে প্রাণঘাতী করোনা ভাইরাসের চিকিৎসা দিতে গিয়ে চীনের আরও ৬ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে। এছাড়া আক্রান্ত হয়েছেন ১ হাজার ৭১৩ জন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী।

এছাড়া করোনা ভাইরাস সম্পর্কে সর্বপ্রথম সতর্ককারী চিকিৎসক লি ওয়েনলিয়াং নামের ওই চিকিৎসক উহান সেন্ট্রাল হাসপাতালে কাজ করার সময় এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান।

করোনা ভাইরাসের উৎপত্তিস্থল চীনের হুবেই প্রদেশের উহান শহর। করোনায় সবচেয়ে বেশি মারা গেছে উহানে। আজ মঙ্গলবার সকাল পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৮৬৮ জনে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৮০৭ জন। সবমিলিয়ে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭২ হাজার ৩৫৫ জন।

আপনার মতামত দিন :