কম্প্রিহেন্সিভ  লাইসেন্সিং  পরীক্ষা ২৮ফেব্রুয়ারি বিএনএমসি

Nayon Nayon

Halder

প্রকাশিত: ১২:২৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৭, ২০২০

স্টাফ রিপোর্টারঃ নয়ন হালদার

সেশন ২০১৫-২০১৬

পরীক্ষায় অংশগ্রহণ করছে ৭,৪২৫ জন, ডিপ্লোমা মিডওয়াইফারি ও বিএসসি ইন নার্সিং এবং ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি,

কাউন্সিলের অধীনে গত ১৫ – ০২ – ২০১৯ তারিখে স্থগিতকৃত কম্প্রিহেন্সিভ ( লাইসেন্সিং পরীক্ষায় অংশগ্রহণ করতে প্রি – রেজিস্ট্রেশন ) পরীক্ষা ২৮ – ০২ – ২০২০ খ্রিঃ শুক্রবার বিকাল ৩ . ০০ ঘটিকায় নিম্নোক্ত পরীক্ষা কেন্দ্রে অনুষ্ঠিত হবে । ইতােপূর্বে ১৫ – ০২ – ২০১৯ তারিখের পরীক্ষার জন্য ইস্যুকৃত প্রবেশপত্র প্রাপ্ত পরীক্ষার্থীরা ( মূল প্রবেশপত্র ও বিএনএমসি স্টুডেন্ট রেজিস্ট্রেশন কার্ডসহ ) উক্ত পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে । অন্যান্য তথ্য ও কক্ষ অনুযায়ী রোল নং কাউন্সিলের প্রকাশ করা হবে । প্রতিষ্ঠান কর্তৃপক্ষ নিজ নিজ পরীক্ষার্থীদের পরীক্ষায় উপস্থিতি নিশ্চিত করবেন ; পরীক্ষার্থীরা স্ব – উদ্যোগে আসন বিন্যাস ও প্রয়ােজনীয় তথ্যাদি কাউন্সিলের ওয়েবসাইট www . bnmc . gov . bd এর মাধ্যমে জানা যাবে । পরীক্ষা কেন্দ্র ক্রমিক কোর্সের নাম ( পরীক্ষার্থীর ধরণ ) পরীক্ষার্থী সংখ্যা ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি । ( পাঁচ হাজার নয়শত নয় ) জন পরীক্ষা কেন্দ্র ও ঠিকানা ( অবস্থান পরিচিতি ) আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ এজিবি কলােনী , মতিঝিল , ঢাকা – ১০০০ মতিঝিল কলােনী উচ্চ বিদ্যালয় ইসলামী ব্যাংক হাসপাতালের বিপরীতে , শাহজাহানপুর , মতিঝিল , ঢাকা – ১০০০ মতিঝিল সরকারি প্রাথমিক বিদ্যালয় ইসলামী ব্যাংক হাসপাতালের বিপরীতে , শাহজাহানপুর , মতিঝিল , ঢাকা – ১০০০ ডিপ্লোমা ইন মিডওয়াইফারি একই ক্যাম্পাসে ১৫১৬ ( এক হাজার পাঁচশত ষােল ) জন । বিএসসি ইন নার্সিং মিডওয়াইফারি ১২০৬ + বিএসসি । ৩১০ )

সেশন ২০১৬-২০১৭

পরীক্ষায় অংশগ্রহণ করছে ৯৭৫৩ জন, ডিপ্লোমা মিডওয়াইফারি ও বিএসসি ইন নার্সিং এবং ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি,

৬- ৩ – ২০২০ তারিখের পরিবর্তে ২৮ – ০২ – ২০২০ খ্রিঃ শুক্রবার বিকাল ৩ , ৩০ মিঃ নির্ধারণ করা হয়েছে রেজিস্ট্রালের কার্যালয় বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল ২০৩ , শহীদ সৈয়দ নজরুল ইসলাম সরনী , বিজয়নগর , ঢাকা – ১০০০

স্মারক নং – বিএনএমসি / প্রশা – ৪৮ ( ৮ ) / ২০২০ – ১৬০ পরীক্ষার তারিখ ও কেন্দ্র নির্ধারণ সংক্রান্ত বিজ্ঞপ্তি তারিখঃ ২৩ ফেব্রুয়ারি ২০২০ খ্রিঃ বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের অধিভুক্ত নার্সিং ও মিডওয়াইফারি শিক্ষা প্রতিষ্ঠান ও সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানাে যাচ্ছে যে , ২০১৬ – ২০১৭ শিক্ষাবর্ষের ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি , ডিপ্লোমা ইন মিডওয়াইফারি কোর্সের ( নিয়মিত ও অনিয়মিত ) এক বিএসসি ইন নার্সিং কোর্স সম্পন্নাকারিদের ( ২০ – ০২ – ২০২০ তারিখ পর্যন্ত ফরম পূরণকৃত ) কম্প্রিহেন্সিভ ( লাইসেন্সিং / প্রি – রেজিস্ট্রেশন ) পরীক্ষা ৬ – ৩ – ২০২০ তারিখের পরিবর্তে ২৮ – ০২ – ২০২০ খ্রিঃ শুক্রবার বিকাল ৩ , ৩০ মিঃ নির্ধারণ করা হয়েছে ।

প্রতিষ্ঠান কর্তৃপক্ষ নিজ নিজ পরীক্ষার্থীদের পরীক্ষায় উপস্থিতি নিশ্চিত করবেন । পরীক্ষার্থীরা স্ব – উদ্যোগে আসন বিন্যাস ও প্রয়ােজনীয় তথ্যাদি কাউন্সিলের ওয়েবসাইটের মাধ্যমে জানতে পারবেন । পরীক্ষা কেন্দ্র ও ঠিকানা ( অবস্থান পরিচিতি ) কোর্সের নাম ( পরীক্ষার্থীর ধরণ )
তেজগাঁও কলেজ ফার্মগেট ঢাকা, ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি  । বিএসসি ইন নার্সিং তেজগাঁও সরকারি উচ্চ বিদ্যালয় ( বয়েজ স্কুল  ) এবং ফার্মগেট , ঢাকা ।

ডিপ্লোমা ইন মিডওয়াইফারি ( এটি কাউন্সিলের স্মারক নং – বিএনএমসি / প্রশা – ৪৮ ( ৮ ) / ২০২০ – ১১৯ / ১ ( ২০০ ) . তারিখঃ ১২ – ০৯ – ২০১০ ফ্রি মােতাবেক সাব্য তারিখ সংক্রান্ত বিজ্ঞপ্তি হালনাগাদ হিসেবে গণ্য হবে ) পরীক্ষার্থীরা স্টুডেন্ট রেজিস্ট্রেশন কার্ডের মূলকপি প্রদর্শন পূর্বক নিয়ে বর্ণিত স্থান , তারিখ ও সময়ে প্রবেশপত্র সংগ্রহ করতে পারবে ( উক্ত কাজে সার্বিক সহযােগীতার জন্য ঢাকার নিম্নোক্ত প্রতিষ্ঠান কর্তৃপক্ষকে বিশেষভাবে অনুরােধ করা যাচ্ছে ) ক্রম , সংশ্লিষ্ট নার্সিং ও মিডওয়াইফারি প্রতিষ্ঠানসমূহ | বিতরণের স্থান । বিণের তারিখ ও সময় ঢাকা মহানগরীর প্রতিষ্ঠানসমূহ | স্ব – স্ব নার্সিং শিক্ষা প্রতিষ্ঠান , ঢাকা মহানগরী ঢাকা ও ময়মনসিংহ বিভাগ কলেজ অব নার্সিং ,মহাখালী , ঢাকা ।

২৭ – ০২ – ২০২০ বৃহস্পতিবার ( ঢাকা মহানগরী ব্যতিত ) । সকাল ১০ . ০০ – বিকাল ৪ . ০০ পর্যন্ত রাজশাহী ও রংপুর বিভাগ কলেঞ্জ অব নার্সিং , শের – ই – বাংলা নগর , ঢাকা । এবং গুলশানারা নার্সিং ইনস্টিটিউট , ৪২ ইন্দ্রিরা রোড , চট্টগ্রাম ও সিলেট বিভাগ । ২৮ – ০২ – ২০২০ শুক্রবার ফার্মগেট , ঢাকা । সকাল ৮ . ০০ – দুপুর ১২ . ০০ পর্যন্ত খুলনা ও বরিশাল বিভাগ । ঢাকা নার্সিং কলেজ , ডিএমসিএইচ , ঢাকা।

উল্লেখ্য , বাংলাদেশ কারিগরি শিক্ষা বাের্ড থেকে উত্তীর্ণ পেশেন্ট কেয়ার টেকনােলজিস্টদের ( পৱির্তিত নাম নার্সিং টেকনােলজিস্ট ) বিষয়ে সরকারের জনপ্রশাসন মন্ত্রণালয় , শিক্ষা মন্ত্রণালয় ও স্বাস্থ্য মন্ত্রণালয় – সহ সংশ্লিষ্ট দপ্তরের যৌথ সিদ্ধান্ত যথাযথ বাস্তবায়ন এবং মহামান্য সুপ্রিম কোর্টের রিভিউ পিটিশন নং – ৪৩ / ২০১৯ এর আদেশের আলােকে সংবিধিবদ্ধ সম্রা হিসেবে বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের আইনের ভিত্তিতে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা যেতে পারে ।

( সুরাইয়া বেগম ) রেজিস্ট্রার ফোনঃ ৯৫৬৪১৫৯ ই – মেইলঃ info @ bnrne . gov . bd অনুলিপি অবগতি ও কার্যার্থে ১ , প্রেসিডেন্ট , বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল এবং সচিব , স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ , আপকম ( দঃ আঃ উপসচিব , | নার্সিং শিক্ষা , স্বাশিপবি ) । ২ . মহাপরিচালক , নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর , শেরে বাংলানগর , ঢাকা । ৩ . চেয়ারম্যান , পৰীক্ষা নিয়ন্ত্রণ কমিটি , বিএনএমসি ও পরিচালক ( চিশিজ ) , স্বাস্থ্য অধিদপ্তর , ঢাকা । ৪ , সদস্য ( সকল ) , পর্রীক্ষা নিয়ন্ত্রণ কমিটি , বিএএমসি এ । ৫ . অধ্যক্ষ / ইনচার্জ , নার্সিং ও মিডওয়াইফারি শিক্ষা প্রতিষ্ঠান , ৬ . হিসাব শাখা , বিএনএমসি / সহকারী প্রােগ্রামার , বিএনএমসি ( ওয়েব সাইটে প্রকাশের নির্দেশসহ ) । ৭ . জনাব বেগম ,

আপনার মতামত দিন :